নতুন বৃহত্তম ডাইনোসর কখনও

আর্জেন্টিনা হার্নান্দেজ – আর্জেন্টিনার একজন মেষপালক – 2013 সালে একটি শিলা থেকে বেরিয়ে আসা একটি হাড় দেখেছিলেন।

প্যালিওন্টোলোজিস্টদের সাথে যোগাযোগ করা হয়েছিল, কিন্তু হার্নার্ডেজ মারা গিয়েছিলেন, যেখানে তিনি কাজ করেছিলেন সেখান থেকে খামার তৈরির সুযোগ পান। আরিলিয়ানোও কখনই জানতে পারবেন না যে, তার আবিষ্কৃত হ’ল তার আবিষ্কৃত সবচেয়ে বড় ডাইনোসরের হাড়ের হাড় ছিল।

চার বছর পর, ইজিডিও ফেরুগলিও প্যালিওন্টোলজি জাদুঘরের বিজ্ঞানীদের একটি দল তার নামের সাথে প্রাণীটির সরকারী হিসাব প্রকাশ করেছে:

নাম পাওয়া যায় প্যাট্যাগোনিয়া অঞ্চল থেকে, গ্রিক শব্দটি তিতান (অর্থাত্ বড়), এবং পরিবারটির শেষ নাম যেখানে হাড়গুলি আবিষ্কৃত হয়েছিল সেই খামারটির মালিক।

মেষপালকের আবিষ্কৃত প্রাথমিক জীবাশ্মটি আট সপ্তাহের মধ্যে পরিমাপ করতে দুই সপ্তাহ লেগেছিল।

লম্বা ঘাড়ের নিরামিষভোজ সম্ভবত বেশ ঠান্ডা হয়ে যাওয়ার পর থেকেই প্যাটাগটাইটন হলিউডে টি-রেক্সের স্পট গ্রহণ করবেন না।

“আমি মনে করি না তারা খুব ভীতিকর ছিল,” গবেষণায় সহ-লেখক ডিয়েগো পোল ফক্সকে জানান। “সম্ভবত তারা বড় ধীর গতিশীল প্রাণী ছিল।”

তাদের সতর্কতার বিশ্লেষণের পরে, গবেষকরা তাদের প্রাথমিক অনুমান একটি বিট বন্ধ ছিল। পশু আসলে আরো 69 টন মত ছিল।

যা পূর্ববর্তী রেকর্ডধারীর চেয়ে এখনও 10% বড় একটি উন্মাদ: আর্জেন্টিনাসৌরস (কারণ দৃশ্যত, সব humongous ডাইনোসর আর্জেন্টিনায় hang out পছন্দ করে)।

এই সময়, তারা তাদের সংখ্যা বেশ আত্মবিশ্বাসী।

রয়্যাল ভেটেরিনারী কলেজের জন হাচিনসন দ্য আটলান্টিককে বলেন, “” ডাইনোসর শরীরের ভরের কাজ করার জন্য বিভিন্ন পদ্ধতির কতটা ভাল উপায় আমাদের কাছে ভাল ধারণা রয়েছে এবং তারা বেশিরভাগ সময়ই যথেষ্ট পরিমাণে সম্মত হয়। ” “এমনকি এই পদ্ধতিগুলির অনিশ্চয়তা বিবেচনা করেও, প্যাটাগোটাইটি 60 থেকে 80 টন বেহেশতের মতো বের হয়ে আসে। এবং আমরা কিছুই জানি না এখনো খুব কাছাকাছি আসে। “

“আমাদের জন্য সবচেয়ে আশ্চর্যজনক মুহূর্তটি বুঝতে পেরেছিল যে ডাইনোসরটি কেবল বড় নয়, অন্য কোনও তিতানোসৌরের তুলনায় আরও সম্পূর্ণ,” অভিযানের নেতা লুয়েস কারব্লিডো বলেছেন।

তারা অতীতের অন্যান্য টাইটানসৌরগুলি খুঁজে পেয়েছে, যা এই নতুন লোকের আপাত আত্মীয়, কিন্তু তারা এখনও বিবর্তনবাদী প্রম্পটগুলির চরম ঘৃণ্য পার্থক্যের দিকে পরিচালিত করে তা নিশ্চিত না। এটি যদি আপনার দ্বিতীয় চাচাতো ভাইয়ের একটি ছোট কুপারের আকারের মতো হয়ে থাকে।

“পরিবারটির একটি ছোট অংশ ছিল আকারে পাগল হয়ে গেছে,” বলেছেন পোল।

Leave a Comment